Thursday 22 December 2016

সাটলিপি শিখুন সহজ ছোট চাকরী নিন টিউটোরিয়াল পর্ব-2

কেমন আছেন সবাই? সাটলিপির প্রথম পরিচিতি মূলক গতকালের টিউন থেকে কয়েকজনের আগ্রহ দেখে পুর্নভাবে টিউন করব স্থির করেছি। আর তাই আজ হাজির হলাম পুর্নভাবে শুরু করতে। গতকালের টিউনে আমি মাত্র কয়েকটি আচড় দেখিয়েছিলাম আর ভিডিও শব্দটা ভাল ছিলনা। আজ আমি শব্দ ভাল করার চেষ্টা করেছি। আশা করি আজ কোন সমস্যা হবেনা শব্দে।

তো আজও বলছি সাটলিপিতে প্রচুর চাকরীর সুযোগ আছে। আর সবচেয়ে বড় কথা হল, সাধারন চাকরীর পরীক্ষায় প্রতিযোগিতা খুব বেশি কারন আপনার বা আমার মত মাস্টার্স পাস করা মেধাবী বহু যুবক ভাই বেকার ঘুরছেন তারা সবাই পরীক্ষায় প্রতিযোগিতা করে। বরং আমাদের থেকে তাদের রেজাল্ট ভাল। কিন্তু এই সাটলিপির পরীক্ষায় প্রতিযোগিতা খুবই কম। কারন এটি সবায় জানেন না এমনকি কোন কোন নিয়োগ পরিক্ষায় কেউ আবেদন করেন না। তাই ইহাতে চাকরীর সুযোগ বেশি।


যাই হোক ভিডিও টিউটোরিয়ালে প্রয়োজনীয় সব বলা হয়েছে। এখানে পুর্বের কথা গুলো আবার একটু বলতে চাই। ইংরেজীতে ২৬ টা অক্ষর আছে। বাংলায় ৫০টা।


কিন্তু সাটলিপিতে আছে ২৫টা। সাটলিপির অক্ষর গুলোকে আচড় বলা হয়। কারন এগুলো অক্ষর নয় শুধু মাত্র প্রতিক। বেশ কিছু প্রতিক একই রকম। শুধু দেখলে আপনি কোন পার্থক্য পাবেন না কিন্তু লেখার সময় বুঝবেন যে পার্থক্য আছে। এসব কথা অবশ্য ভিডিওতে বলা আছে এবং বুঝিয়ে দেয়া হয়েছে।

  • আজ ২৫টা আচড় সবগুলোই দেয়া হয়েছে। নিচের ভিডিও দেখুন

২৫ টা আচড় খাতায় লিখে নেবেন এবং বার বার লিখে প্রাক্টিস করবেন। আবারও বলছি সাটলিপি পুরোটা লেখার উপর শিক্ষা নির্ভর করে। সাটলিপির উদ্ভব মুলত লেখার সুবিধার জন্য তা প্রথম টিউনে বলেছি। আবার সেটা পড়ুন এখানে সাটলিপি প্রথম পর্ব

তো আজ এ পর্যন্ত, চলুন ভিডিওটি দেখি এখানে ক্লিক করুন 

সমস্যা হলে অবশ্যই জানাবেন আর ভিডিও সাউন্ড সমস্যা হলে বলবেন।

Related Posts

সাটলিপি শিখুন সহজ ছোট চাকরী নিন টিউটোরিয়াল পর্ব-2
4/ 5
Oleh

Subscribe via email

Like the post above? Please subscribe to the latest posts directly via email.